Welcome To An-Nahda Model Madrasah

To Lead The World Prevail in Peace

আস্সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।
An Nahda Model Madrasah এর পক্ষ থেকে জানাই স্বাগতম ও শুভেচ্ছা। পৃথিবীর সাথে তাল মিলিয়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে আমরা কেন তাহলে অন্যদের চেয়ে পিছিয়ে থাকবো ?  আপনারা জেনে আনন্দিত হবেন যে, বাংলা একাডেমী কর্তৃক নির্ধারিত শুদ্ধ উচ্চারণের অঙ্গীকার নিয়ে আমরা সৃজনশীল শিক্ষা দানের উদ্দেশ্যে  যুগোপযোগী ও আধুনিক স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে একটি যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছি। 

Dhaka মহানগরীর প্রতিটি এলাকায় অসংখ্য স্কুল গড়ে উঠেছে। কিন্তু সত্যিকার অর্থে ভালো স্কুলের সংখ্যা খুবই কম। সেক্ষেত্রে আমাদের  প্রতিষ্ঠানটি এ অভাব পূরণে একটি ব্যতিক্রমী প্রচেষ্ঠা। ভবিষ্যত প্রজন্মকে তাদের সুপ্ত প্রতিভার যথাযথ বিকাশ ঘটিয়ে শারীরিক, মানসিক, চারিত্রিক, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধে উদ্ধুদ্ধ করে তোলার লক্ষ্যে সুদূর প্রসারী পরিকল্পনা হাতে নিয়েছি। 

মেধাবী শিক্ষকগণের উচ্ছল উদ্দীপনায় সুশিক্ষার এক অপূর্ব পরিবেশ গড়ে তোলা হয়েছে। শিক্ষার্থীরা যাতে করে তাদের প্রতিভা বিকাশের উপযুক্ত ক্ষেত্র খুঁজে পায়। সাধারণ শিক্ষার পাশাপাশি ব্যক্তিগত জীবনে ধর্মীয় শিক্ষার অনুশাসন, মানবিক মূল্যবোধ ও কমপিউটার শিক্ষা কর্মসূচীর বাস্তবায়নের মাধ্যমে বিজ্ঞান মনস্ক দৃষ্টিভঙ্গি অর্জনের মধ্য দিয়ে প্রকৃত শিক্ষা লাভের পথ নির্দেশ করাই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। 

বাংলা ভাষার যথাযথ অনুশীলনের পাশাপাশি ইংরেজি ভাষাকে দ্বিতীয় ভাষার মর্যাদা দিয়ে উচ্চ শিক্ষার ক্ষেত্রে ভাষাগত দূর্বলতা নির্মূল করার দ্বার উন্মুক্ত করবে আশা করি। সাথে সাথে চিত্রাঙ্কন, সাহিত্য চর্চা, সাংস্কৃতিক কর্মসূচী, খেলাধুলা, শিক্ষা সফর তাদের মেধা বিকাশে ইতিবাচক সুফল বয়ে আনবে।

আমরা আশা করি, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের যুগোপযোগী চাহিদা মেটাতে এবং তাদের সুশিক্ষা লাভের সকল সুযোগ সম্প্রসারণ করতে সক্ষম হব ইন্শাল্লাহ।

 

Why Choose An-Nahda Model Madrasah?

কেন আপনি আন নাহদা মডেল মাদরাসা কে পছন্দ করবেন?
আন-নাহ্দা মডেল মাদরাসার বিশেষত্ব:
  • ১. সৌদিআরব, মিশর ও কাতার এর শিক্ষা প্রতিষ্ঠানের অনুকরণে বলিষ্ঠ ইসলামিক স্কলার তৈরির লক্ষ্যে পবিত্র কুরআনের ৫ পারা এবং বিষয় ভিত্তিক ৫০০ সহিহ হাদিস হিফয বাধ্যতামূলক।
  • ২. আমাদের সিলেবাস এমনভাবে সাজানো হয়েছে যাতে শিক্ষার্থীগণ ভবিষ্যতে ইসলামী শরিয়াহ, আইন, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং সহ জ্ঞানের যে কোন শাখায় নিজেকে প্রমাণ করতে পারে, ইন-শা-আল্লাহ।
  • ৩. ইংরেজি ও আরবি ভাষায় পারদর্শী করার লক্ষ্যে Practical English Language Course I Practical Arabic Course এর নিয়মিত ক্লাস।
  • ৪. কম্পিউটার প্রশিক্ষণ ও প্রজেক্টরের মাধ্যমে বিশেষ ক্লাস নেয়া হয়।
  • ৫. শিক্ষার্থীদের মেধা বিকাশ ও সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্যে দ্বি মাসিক সাহিত্য ম্যাগাজিন প্রকাশিত হয়।
  • ৬. ইসলামি সংস্কৃতির চর্চা বাড়ানোর লক্ষ্যে নিয়মিত সাপ্তাহিক জালসার ব্যবস্থা রয়েছে।
  • ৭. ২য় শ্রেণির মধ্যেই সহীহভাবে কুরআন ও নামাজ শিক্ষা দেয়া হয়।
  • ৮. মেধাবী ইয়াতিম ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশিপের ব্যবস্থা রয়েছে।